সাম্প্রদায়িক সম্প্রীতির গুরুত্ব নিয়ে আলোচনায় এস কিউ গ্রুপ চেয়ারম্যান এ জেড শফিউদ্দিন শামীম

আরাফাত হোসেন।।
কুমিল্লার বরুড়ায় এসকিউ ফাউন্ডেশন এর তত্বাবধানে চলমান উন্নয়ন উন্নয়ন কাজ পরিদর্শন ও ধর্মীয় অনুষ্ঠানে সাম্প্রদায়িক সম্প্রীতির গুরুত্বের আলোচনা নিয়ে কথা বলেন এসকিউ গ্রুপ চেয়ারম্যান ও এসকিউ ফাউন্ডেশন চেয়ারম্যান এ জেড শফিউদ্দিন শামীম।

জানা যায় তিনি গতকাল বরুড়া উপজেলার আড্ডা নিজ গ্রামের বাড়িতে আসেন আত্মীয়-স্বজন এলাকার অসহায়দুস্থ মানুষের সাথে কথা বলেন পিতা মাতার কবর জিয়ারত করেন তারপর মহিদপুর শিব মন্দিরে যান ওখানে মন্দিরের অবস্থা দেখেন তিনি মন্দিরকে সংস্কারে সকল সহযোগিতা করার জন্য আশ্বস্ত করেন, মহিদপুর বাজারে আসরের নামাজ আদায় করে মসজিদের বিভিন্ন উন্নয়নমূলক কাজের কথা বলেন এবং সকল সহযোগিতা করার জন্য আশস্ত করেন, পরে তিনি ঝলম কেন্দ্রীয় জামে মসজিদের কাজের পরিদর্শন করেন যেখানে ইতিমধ্যে ২০ লাখ টাকা দিয়েছেন এবং আরো সহযোগিতা করার আশ্বাস দেন এবং মসজিদের সৌন্দর্য বর্ধনের জন্য কিছু দিক নির্দেশনা দেন তারপরে মসজিদের পাশেই বক্স আলী এতিমখানার ছাত্রদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

এছাড়া ছাত্রদের দুপুরের খাবার আয়োজন করে দেন সন্ধ্যায় মাগরিবের নামাজ পড়ে রামমোহন শ্রী শ্রী মন্দিরে এক ধর্মীয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসকিউ গ্রুপ চেয়ারম্যান ও এসকিউ ফাউন্ডেশন চেয়ারম্যান ও কুমিল্লা ০৮ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী এ জেড শফিউদ্দিন শামীম। তিনি মন্দির পরিদর্শন করেন মন্দিরের সভাপতি অতীতের জন্য একটি সোচাগারের জন্য আবেদন করলে তিনি প্লানিং করে সোচাগার নির্মান করে দিবেন বলে আশ্বস্ত করেন সকল সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

এই সময় উপস্থিত ছিলেন বরুড়া পৌরসভার সাবেক মেয়র বাহাদুজ্জামান, বরুড়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার শিখা, ঝলম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম, এসকিউ ফাউন্ডেশন সদস্য সচিব সাবেক ছাত্রনেতা তোফায়েল আহমেদ, খোশবাস উত্তর সাবেক চেয়ারম্যান শাহ আলম, রামমোহন বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

গতকাল বিকালে এ জেড শফিউদ্দিন শামীম এর নিজ বাড়িতে বরুড়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারগন শুভেচ্ছা বিনিময় করতে আসেন।

রামমোহনে এক ধর্মীয় অনুষ্ঠানে এ জেড শফিউদ্দিন শামীম বলেন হিন্দু সম্প্রদায়ের ছেলে মেয়েদের পড়ালেখা অনেক সময়ে অর্থের অভাব বন্ধ হয়ে যায় আমি হিন্দু ছেলে মেয়েদের পড়াশোনা উচ্চশিক্ষা নিশ্চিত করার জন্য একটা ট্রাস্টের মাধ্যমে চিন্তাভাবনা করতেছি যেখানে আপনাদের মধ্যে থেকেই নেতৃত্ব দিবেন তাদের পড়াশোনার নিশ্চিত করবেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page